চালু হোক লোকাল ট্রেন - জোরালো হচ্ছে দাবী : মুখ‍্যমন্ত্রীকে চিঠি বাম - কংগ্ৰেস নেতৃত্বের

14th October 2020 10:31 am কলকাতা
চালু হোক লোকাল ট্রেন - জোরালো হচ্ছে দাবী : মুখ‍্যমন্ত্রীকে চিঠি বাম - কংগ্ৰেস নেতৃত্বের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : আসন্ন শারদ উৎসব । লকডাউন এর পর্ব শেষে আনলক পর্ব । খুলেছে দোকান , বাজার , শপিং মল সহ বিভিন্ন সরকারী বেসরকারি দপ্তর । কিন্তু গণপরিবহন ব‍্যবস্থা সচল নয় । বাসের সংখ‍্যা যা রাস্তায় সেখানে ঠাসাঠাসি ভীড় , ভাড়াও বেশী । স্বাস্থ‍্য বিধি কার্যত শুধু খাতায় কলমে । অনান‍্য যানবাহনেও ভাড়া অনেক বেড়েছে । যে পরিবহণ ব‍্যবস্থার উপর সবথেকে বেশী মানুষ নির্ভরশীল তা এখন ও বন্ধ । সেটি হলো লোকাল ট্রেন।  কম খরচে লক্ষ লক্ষ মানুষ বিভিন্ন জায়গায় যাতায়াত করতে পারতেন । এই পরিস্থিতিতে সবথেকে বেশী সমস‍্যায় পড়েছেন মধ‍্যবিত্ত , নিম্মবিত্ত সহ দরিদ্র শ্রমজীবী মানুষ । লোকাল ট্রেন চালু করা হোক অবিলম্বে দাবী ক্রমশ জোড়ালো হচ্ছে । করোনার জেরে প্রায় ৭ মাস বন্ধ লোকাল ট্রেন । অর্থনীতির লাইফ লাইন ধসে পড়েছে । মাঠে কাজ করা , কারখানায় কাজ করা মানুষদের ক্রমশ ক্ষোভ বাড়ছে । যে সময়ে দাঁড়িয়ে সমস্ত রাজনৈতিক দল সমস্ত বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে কর্মসূচী করছে , তখন লোকাল ট্রেন চালানোর জন‍্য দ্বিধা কিসের ? তৃণমূল বিজেপি সিপিএম কংগ্ৰেস সবাই যে যার মত রাজনৈতিক কর্মসূচী করছে কর্মীদের নিয়ে । একজায়গায় ঠাসা ভীড় , মাস্ক বিহীন অবস্থায় চলছে একের পর এক কর্মসূচী । পুলিশের সামনেই নির্দেশ অমান‍্য করে চলছে মিছিল মিটিং সভা । ইতিমধ‍্যেই বিভিন্ন স্টেশনে অবরোধ বিক্ষোভে ফেটে পড়েছেন সাধারন মানুষ । রেলের কর্মচারীদের জন‍্য যে স্পেশাল ট্রেন চালানো হচ্ছে তাকে ঘিরেই চলছে বিক্ষোভ হুগলী , পান্ডুয়া  , চুঁচুড়া , সাঁতরাগাছি সহ একাধিক জায়গায় । রীতিমত খন্ডযুদ্ধ রেল পুলিশের সাথে । দিন যত গড়াচ্ছে তত ক্ষোভ আগুনে পরিণত হচ্ছে । এবার বাম ও কংগ্ৰেস উভয় নেতৃত্ব ই লোকাল ট্রেন চালানোর দাবী নিয়ে চিঠি লিখলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় কে । বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান , বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী লিখিতভাবে লোকাল ট্রেন চালানোর জন‍্য মুখ‍্যমন্ত্রীকে পদক্ষেপ গ্ৰহণের কথা জানিয়েছেন । যেভাবে মেট্রোরেল চালু হয়েছে সেভাবেই লোকাল ট্রেন চালু হোক সংখ‍্যা বাড়িয়ে সে কথাও জানানো হয়েছে । রাজ‍্য সরকার তথা মুখ‍্যমন্ত্রী কি পদক্ষেপ গ্ৰহণ করেন তার দিকেই তাকিয়ে সকলে । 





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।